ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘দক্ষ মানবসম্পদ সরবরাহের কারখানা লিডিং ইউনিভার্সিটি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
‘দক্ষ মানবসম্পদ সরবরাহের কারখানা লিডিং ইউনিভার্সিটি’ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: প্রথমবারের মতো স্থায়ী ক্যাম্পাসে নতুন শিক্ষার্থীদের বরণ করে নিলো সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যলয় লিডিং ইউনিভার্সিটি।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সামার-২০১৫, ফল-২০১৫ ও স্প্রিং-২০১৬ সেশনের নবীনবরণ ও উদ্বোধনী অনুষ্ঠান হয়।



অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী বলেন, লিডিং ইউনিভার্সিটি দক্ষ জনশক্তি সরবরাহের কারখানা। প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থী এখান থেকে উচ্চশিক্ষা নিয়ে বেরিয়ে যাচ্ছেন। যারা আধুনিক, বিজ্ঞানমনস্ক হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করছেন।

তিনি বলেন, লিডিং ইউনিভার্সিটিতে সব বিভাগ যুগোপযোগী। ইঞ্জিনিয়ারিং থেকে নিয়ে ইসলামিক স্টাডিজ অনেক বিষয়ে শিক্ষার্থীরা পড়াশোনা করছেন। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী কতোটা স্বাচ্ছন্দে বিশ্ববিদ্যালয় জীবন উপভোগ করছেন, শিক্ষার্থীদের নতুন নতুন উদ্ভাবনী শক্তি তা প্রমাণ করে।

নতুন শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষা অর্জনে মনোনিবেশের আহ্বান জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি ও দৈনিক সিলেটের ডাক’র সম্পাদক সৈয়দ আব্দুল হাই ও বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি সাদিকা জান্নাত চৌধুরী, ব্রিগেডিয়ার জেনারেল মো. নুরুল হুদা (এলপিআর)।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- আয়োজক কমিটির আহ্বায়ক ও ব্যবসা প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. তোফায়েল আহমদ।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. রেজাউল করিম ও ব্যবসা প্রশাসন বিভাগের প্রভাষক তাহরিমা চৌধুরী জান্নাতের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন- লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার লে. কর্নেল মনির আহমেদ কাদেরী (অব.), ছাত্রকল্যাণ উপদেষ্টা ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান প্রক্টর প্রফেসর আবুল কালাম চৌধুরী, এমবিএ অ্যান্ড ইএমবিএ প্রোগ্রমের পরিচালক প্রক্টর প্রফেসর ড. বশির আহমদ ভূঁইয়া।
 
আরও বক্তব্য রাখেন- ইংরেজি বিভাগের ভারপ্রাপ্ত প্রধান মো. নজরুল ইসলাম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত প্রধান মো. আসাদুজ্জামান, আইন বিভাগের ভারপ্রাপ্ত প্রধান মো. রাশেদুল ইসলাম, আর্কিটেকচার বিভাগের ভারপ্রাপ্ত প্রধান মো. শওকত জাহান চৌধুরী, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত প্রধান আবুল আবরার মাসরুর আহমদ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র শিক্ষক মৃনাল কান্তি ধর প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
এনইউ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।